Digital Marketing Executive: Entry Requirements, Salary Standards and Other Benefits in Bangladesh

Digital Marketing Executive: Entry Requirements, Salary Standards and Other Benefits in Bangladesh


Updated: Thu 21 Jul 2022 22:05:04

Share On

The report concentrates on the Digital Marketing Executive position at any private company in Bangladesh. The purpose of this report is to make candidates, who seek a job for the position of Digital Marketing Executive, aware of the following things: entry requirements, salary standards and other benefits. To prepare the report, we relied on the job circulars posted on 21 job portals in Bangladesh.


Entry Requirements


This section brings approximately the common entry requirements found in all the existing job circulars for the Digital Marketing Executive position—


Academic qualifications: Graduation in Computer Science or Marketing or Communication, Bachelor degree in any discipline, Masters degree in any discipline, BBA or MBA in Marketing, MBA in Business Administration, Bachelors/Masters in Communication/Business Studies/Development Studies/International Relationship/Economics/Management    
Skills required: Content writing, SEO, Digital Marketing, Copywriting, Script Writing, News Content writing, Google Ads, Google Analytics, Remarketing, App Marketing, Advertising & Promotion, Email Marketing, Canva, CMS, Facebook Marketing, Google Adwords, JIRA, LinkedIn Marketing, B2B & B2C, Branding, Graphics Design (Photoshop, Illustrator), Google Tag Manager, Optimize, MailChimp, SemRush, Google Keyword Planner, Google ads, Facebook Ad Manager, Twitter Ads, Snapp Chat Ads, Pinterest Ads
Preferred age: 26-30 years
Employment type: Full Time
Experience requirements: Typically 1-2 years of experience in the relevant field


Some additional entry requirements that vary from one company to another are placed here—

 

•    Experiences in E-commerce
•    Analytical mindset, committed to deadline, and team player
•    The ability to create innovative digital marketing programs to drive customer acquisition
•    Social Media Advertising with Facebook
•    Fluency in English is a must
•    The ability to analyze large amounts of data
•    Strong analytical and problem-solving skills
•    Multi-tasking and time-management skills, with the ability to prioritize tasks
•    Excellent storytelling skills with a strong ability for engaging the target audience
•    Excellent understanding and knowledge of social media platforms e.g. Facebook, Instagram, LinkedIn, etc.
•    In-depth knowledge of online marketing tools and technology
•    Strong portfolio of motion graphics, illustrations or other graphics
•    Able to quickly respond to email
•    Experience in optimizing landing pages and user funnels
•    Be open to receiving feedback and constructive criticism
•    Take ownership of any task/project assigned


Salary Standards
The salary ranges from BDT 16,000 to BDT 40,000. For most of the circulars, the salary is negotiable.


Other Benefits
Some of the common benefits are outlined in this section:
Mobile bill
Salary Review: Yearly
Festival Bonus: 2
Provident Fund
Lunch: Partially subsidized
Weekly 2 holidays
Performance Bonus
Gratuity
T/A
Medical allowance
Overtime allowance
Pension policy
Tour allowance
Health & life Insurance

 

The report aims to assist people who are aspiring to start a career as a Digital Marketing Executive. The information we present here is based on all the existing job circulars posted in various job portals. The goal of MAWbiz.com is to ensure that candidates are well aware of the market rates for salary and benefits so they can ensure that they are not getting underpaid. Also, we believe this provides an overall guideline that anyone can use to prepare themselves for a successful career in Digital Marketing.

---------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

এই প্রতিবেদনটি মূলত সেইসব প্রার্থীদের উদ্দেশ্যে তৈরী, যারা ডিজিটাল মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি খুঁজছেন। নিচের বিষয়গুলি সম্পর্কে অবগত থাকলে এই ক্ষেত্রটিতে আবেদন করা দ্রুত এবং বেশ সহজ হবে।


আবেদনের শর্তাদি

প্রাতিষ্ঠানিক যোগ্যতা:

কম্পিউটার সায়েন্স বা মার্কেটিং বা কমিউনিকেশনে স্নাতক, কিংবা
যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি, বা,
যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি, অথবা
মার্কেটিংয়ে বিবিএ বা এমবিএ, নতুবা,
ব্যবসায় প্রশাসনে এমবিএ, কিংবা,
কমিউনিকেশন/বিজনেস স্টাডিজ/ডেভেলপমেন্ট স্টাডিজ/আন্তর্জাতিক সম্পর্ক/অর্থনীতি/ব্যবস্থাপনায় স্নাতক অথবা মাস্টার্স


প্রয়োজনীয় দক্ষতা: কন্টেন্ট রাইটিং, এসইও, ডিজিটাল মার্কেটিং, কপিরাইটিং, স্ক্রিপ্ট লেখা, সংবাদ বিষয়বস্তু লেখা, গুগল বিশ্লেষক, রিমার্কেটিং, অ্যাপ মার্কেটিং, বিজ্ঞাপন ও প্রচার, ইমেল বিপণন, ক্যানভা, সিএমএস, ফেসবুক মার্কেটিং, গুগুল সন্মাননা, জিরা, লিঙ্কডইন মার্কেটিং, B2B এবং B2C, ব্র্যান্ডিং, গ্রাফিক্স ডিজাইন (ফটোশপ, ইলাস্ট্রেটর), গুগল ট্যাগ ম্যানেজার, অপ্টিমাইজ, মেইলচিম্প, সেমরাশ, গুগল কীওয়ার্ড প্ল্যানার, গুগল বিজ্ঞাপন, ফেসবুক অ্যাড ম্যানেজার, টুইটার বিজ্ঞাপন, স্ন্যাপ চ্যাট বিজ্ঞাপন, Pinterest বিজ্ঞাপন

বয়স: সাধারণত ২৬-৩০ বছরের প্রার্থীদের আবেদনের জন্য অনুরোধ করা হয়।

অভিজ্ঞতা: সাধারনত বেশিরভাগ চাকরির বিজ্ঞপ্তিতে ০১-০২ বছরের এই ফিল্ডে অভিজ্ঞতা চাওয়া হয়। এছাড়াও এর রকমফের দেখা যায়।


কিছু কিছু কোম্পানি বা ইন্সটিটিউট, প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে, অতিরিক্ত দক্ষতা বা অভিজ্ঞতার উপর অগ্রাধিকার দেয়। এক্ষেত্রে অবশ্যই একটি কোম্পানি বা প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠান ভিন্ন হতে পারে। অধিকাংশতার উপর ভিত্তি করেই নিম্নোক্ত শর্তের বিষয়গুলো সংগ্রহ করা হয়েছে—

  • ই-কমার্সে অভিজ্ঞতা
  • বিশ্লেষণাত্মক মানসিকতা, সময়সীমা প্রতিশ্রুতিবদ্ধ এবং একজন টিম প্লেয়ার
  • গ্রাহক বাড়ানোয় ড্রাইভ করার জন্য উদ্ভাবনী ডিজিটাল মার্কেটিং প্রোগ্রাম তৈরি করার ক্ষমতা
  • ফেসবুকের সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন
  • ইংরেজিতে সুনিপুণ সাবলীলতা একান্ত আবশ্যক।
  • বিপুল পরিমাণে ডেটা বিশ্লেষণ করার ক্ষমতা
  • বিশ্লেষণাত্মক এবং সমস্যা সমাধানের দক্ষতা
  • কাজ অগ্রাধিকার দেওয়ার ক্ষমতা সহ একাধিক-কার্যকরী প্রজেক্ট ও সময়-পরিচালনার দক্ষতা
  • টার্গেট অডিয়েন্সকে এনগেজ করার জন্য দুর্দান্ত গল্প বলার দক্ষতা
  • সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির সূক্ষ্ম জ্ঞান যেমন - ফেসবুক, ইনস্টাগ্রাম, লিংকডইন, ইত্যাদি
  • অনলাইন মার্কেটিং এর সরঞ্জাম এবং প্রযুক্তি সম্পর্কে গভীর জ্ঞান
  • মোশন গ্রাফিক্স, চিত্র বা অন্যান্য গ্রাফিক্সের আকর্ষনীয় পোর্টফোলিও
  • ইমেলের দ্রুত প্রতিক্রিয়া বা উত্তর জানাতে সক্ষম
  • গঠনমূলক সমালোচনা গ্রহণের মানসিকতা
  • নির্ধারিত কোনও কাজ /প্রকল্পের দায়িত্ব নেয়া


পারিশ্রমিক

অধিকাংশ বিজ্ঞপ্তির ক্ষেত্রেই ডিজিটাল মার্কেটিং এক্সিকিউটিভ পদের জন্য পারিশ্রমিক নির্ধারণ করা হয় আলোচনা সাপেক্ষে। অভিজ্ঞতা, প্রার্থীর দক্ষতা - পারিশ্রমিক নির্ধারণের ক্ষেত্রে বেশ ভূমিকা রাখতে দেখা গেলেও অধিকাংশ সার্কুলারে প্রার্থীকে বাংলাদেশী টাকায় ১৬,০০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত অফার করতে দেখা যায়।

অন্যান্য সুবিধাসমূহ

মোবাইল বিল
তহবিল
বেতন পর্যালোচনা: বার্ষিক
উৎসব বোনাস: ২ টি
মধ্যাহ্নভোজন: (আংশিকভাবে)
সাপ্তাহিক ২ দিন ছুটি
কাজের নিপুনতার পুরস্কার
গ্র্যাচুইটি
টি/এ
চিকিৎসা ভাতা
অতিরিক্ত সময়ের কাজের ভাতা
পেনশন নীতি
ভ্রমণ ভাতা
স্বাস্থ্য ও জীবন বীমা


এই প্রতিবেদনটির মূল উদ্দেশ্য হলো যারা ডিজিটাল মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে কোন ইন্সটিটিউট বা কোম্পানিতে চাকুরী করতে আগ্রহী, তারা যেন সহজেই এই ফিল্ডের বর্তমান অবস্থা বা আবেদনের জন্য দক্ষতার শর্তগুলো এক নজরে চোখ বুলিয়ে নিতে পারেন। এছাড়াও এটি নিশ্চিত করতে পারে যে কোন ভবিষ্যত এক্সিকিউটিভ কম বেতন পাচ্ছেন না, কোন ক্ষেত্রেই।

রিসার্চটি মূলত চালানো হয়েছে ইন্সটিটিউট  বা কোম্পানিতে  ভবিষ্যত ডিজিটাল মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে চাকুরী করতে ইচ্ছুক প্রার্থীদের সহায়তা করার জন্য। MAWbiz এখানে তথ্যগুলো উপস্থাপন করেছে বিভিন্ন জব পোর্টালে পোস্ট করা চাকুরী বিজ্ঞাপনের (২১ টি) উপর ভিত্তি করে।