Top 10 in Bangladesh

বাংলাদেশের ১০ টি সেরা ফাস্টফুড রেস্টুরেন্ট

Written by: সুরাইয়া জামান

20-12-2023

বাংলাদেশের ১০ টি সেরা ফাস্টফুড রেস্টুরেন্ট


কথায় আছে, ভোজন-রসিক বাঙালী। ভোজনের সৌখিনতা এবং স্বাস্থ্যের প্রতি উদাসীনতায় বাঙালীর নাম বরাবর সবার আগে এলেও এ নিয়ে অবশ্য বাঙালীর মাথাব্যথা নেই। বরং বাঙালী খাবারের পাশাপাশি গত কয়েক দশক ধরে বাঙালীর মনে জায়গা করে নিয়েছে নানান ধরনের মুখরোচক খাবার বা ফাস্ট ফুড। চায়ের আড্ডা থেকে শুরু করে বাসায় মেহমান কিংবা আমাদের আয়েশী জীবনে স্বাদের ভিন্নতা আনতে আমরা বরাবরই দ্বারস্থ হই এইসব ঝটপট রেডি খাবারের। চিকেন রোল, বার্গার, পিজ্জা, নাচোস, ফ্রেঞ্চফ্রাই, চিকেন উইংস, বিভিন্ন ফ্লেভারের কেক, গ্রিল, পাস্তা ইত্যাদি ছাড়া যেন আমাদের রোজগারের আড্ডা কিংবা যেকোনো উদযাপন চলেই না। আবার যত্রতত্র এসব খাবার পাওয়া গেলেও স্বাদের ভিন্নতা এবং স্বাস্থ্য ঝুঁকির ব্যাপার কিন্তু রয়েই যায়। তাই আজ সেরা ১০টি ফাস্টফুড রেস্টুরেন্টের বিস্তারিত আপনাদের জন্য তুলে ধরা হলো। 

ফার্স্টফুডের পাশাপাশি ঐতিহ্যবাহী বাংলাদেশের খাবার সম্পর্কে জানতে পড়ুন - বাংলাদেশের সবচেয়ে বিখ্যাত ১০টি খাবার

 

কেএফসি (KFC)

কেএফসি এর পুরো নাম হচ্ছে কেন্টাকি ফ্রাইড চিকেন। এটি একটি আমেরিকান ফুড চেইন বিজনেস। কর্নেল হারল্যান্ড স্যান্ডার্স নামক এক ব্যবসায়ীর হাত ধরে শুরু হয়েছিলো এই বিজনেসটি। বর্তমানে চিকেন উইংস, ফ্রেঞ্চফ্রাইয়ের জন্য বিখ্যাত এই রেস্টুরেন্টটির ৩২টি শাখা রয়েছে বাংলাদেশ জুড়ে। কেএফসিবোনলেস সফট চিকেন এবং এর অনন্য স্বাদই এনে দিয়েছে এই বিশ্বখ্যাতি। এসবের পাশাপাশি বার্গার, পিজ্জা এবং অন্যান্য ফাস্টফুড আইটেমও পাওয়া যায়  কেএফসির ভিন্ন ভিন্ন সব আউটলেটে।

 

হেড অফিসঃ  House-50, South Avenue Tower, Road-3, Gulshan Avenue-7 Dhaka, 1212

ফোনঃ 09613-666888

ইমেইলঃ  info@kfc.com  



বার্গার কিং (Burger King)

আমেরিকার বিশ্বখ্যাত ফাস্ট ফুড চেইন রেস্তোরাঁ বার্গার কিং। ঢাকার বনানীতে ২০১৬ সালে বার্গার কিং এর একটি আউটলেটের মাধ্যমে বাংলাদেশে এর যাত্রা শুরু হলেও বর্তমানে গুলশান, ধানমন্ডি,মিরপুর সহ সারাদেশে এর মোট ২৮টি আউটলেট রয়েছে। বিফ কিংবা চিকেন সসেজ বার্গার সহ বিভিন্ন স্বাদের স্যান্ডউইচ, চিকেন ফ্রাই, বিফ স্টেক এবং বাচ্চাদের টিফিন আইটেমের জন্য খুবই জনপ্রিয় এই ফাস্টফুড রেস্তোরাঁটি। বিভিন্ন ধরনের এবং স্বাদের বার্গারের মজা পেতে বার্গার কিং হতে পারে আপনার জন্য সেরা স্থান। 

 

 

হেড অফিসঃ H.No. 104; Road 11, Banani, Dhaka

ফোনঃ +880 1700-704441

 

টেকআউট বনানী (TakeOut Banani)

বার্গার পছন্দ করে না এমন ফাস্টফুড প্রেমী খুব কমই আছে। আপনিও যদি বার্গার প্রেমী হয়ে থাকেন তবে ভিন্ন স্বাদের মুখরোচক বার্গারের স্বাদ পেতে টেকআউট বনানী হতে পারে আপনার পছন্দের জায়গা। চোখ জুড়ানো নরম আলোতে টেকআউটের ইন্টেরিয়র ডেকোরেশন আপনার বার্গারে এনে দিতে পারে স্বাদের ভিন্ন মাত্রা। বার্গার ছাড়াও বিভিন্ন ধরনের ফাস্টফুড আইটেম যেমন, রোল, পিজ্জা, স্যান্ডউইচ ইত্যাদির জন্য বেশ জনপ্রিয় এই রেস্টুরেন্টটি। 

হেড অফিসঃ Plot No. 35, Abedin Tower, 1st Floor, Road No 17, Kamal Ataturk Ave, Dhaka 1213

ফোনঃ 01847-290010



পিজ্জাবার্গ (PizzaBurg)

ঢাকার অন্যতম জনপ্রিয় একটি পিজ্জাশপ হচ্ছে পিজ্জাবার্গ। ২০১৮ সালে ঢাকার মিরপুরে অবস্থিত পিজ্জাবার্গ কয়েক বছরের মধ্যে জায়গা করে নিয়েছে পিজ্জাপ্রেমীদের মনে। এরই ধারায় বর্তমানে সারাদেশে পিজ্জাবার্গের ১৪টি ব্রাঞ্চ রয়েছে। বাজেট ফ্রেন্ডলি নানান স্বাদের এবং নানান আকারের বিফ, চিকেন কিংবা বারবিকিউ পিজ্জার পাশাপাশি এখানকার ভেজিটেবল পিজ্জাও বেশ জনপ্রিয়। 

 

হেড অফিসঃ House 12/1, Block: A; Avenue Road 1, Mirpur Station 2, Dhaka

ফোনঃ 01316 411560



বিএফসি (BFC)

Best Fried Chicken সংক্ষেপে, BFC হচ্ছে চিকেন প্রেমীদের জন্য অন্যতম এক সেলিব্রেশন। ২০০২ সালে আনিসুর রহমান সিনহার হাত ধরে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশী এই ফাস্ট ফুড রেস্টুরেন্টটি। মূলত ফ্রাইড চিকেনের জন্য সেরা এই রেস্টুরেন্টটির অনেকগুলো আউটলেট ছড়িয়ে রয়েছে সারাদেশ জুড়ে। বাইরের শক্ত খোলসের ভেতর ধোয়া ওঠা নরম চিকেনের স্বাদ নিতে এই রেস্টুরেন্টের বাইরে প্রায়শই লম্বা লাইন পড়ে যায়। 

 

 

হেড অফিসঃ Cha 69, Progoti Sarani, Rupayan Millinium Square, Dhaka

ফোনঃ 01647-412056

 

Kudos 

নাগা উইংস, চিকেন বার্গার, চিজ বার্গার, স্যান্ডউইচ সহ নানান ধরনের মুখরোচক ফাস্ট ফুডের সমাহার নিয়ে তৈরি এই রেস্টুরেন্টের নামটা একটু অদ্ভুত। ২০১৯ সালে মাত্র একটি ব্রাঞ্চ থেকে শুরু করে বর্তমানে সারাদেশে ১৮টি ব্রাঞ্চের মাধ্যমে তারা তাদের স্বাদ ছড়িয়ে দিতে সক্ষম হয়েছে। ফাস্টফুড প্রেমীদের কাছে বর্তমানে Kudos অন্যতম সেরা একটি রেস্টুরেন্ট। 

হেড অফিসঃ House no 442, New Apolo Road, Dhalibari Road, Vatara, Bashundhara R/A, Dhaka -1229

ফোনঃ +88-01978-830038

ইমেইলঃ kudoseat@gmail.com

 

টেস্টি ট্রিট (Tasty Treat)

ফাস্টফুডের একটি অন্যতম জনপ্রিয় আইটেম হচ্ছে কেক এবং পেস্ট্রি। টেস্টি ট্রিট কেক লাভারদের জন্য কেক এবং পেস্ট্রির বিশাল পসরা নিয়ে যাত্রা শুরু করেছিলো ২০১৪ সালে মোহাম্মদপুরে। কেকের পাশাপাশি বিভিন্ন ধরনের মিষ্টি এবং ফাস্ট ফুড আইটেম পাওয়া যায় এখানে। বিভিন্ন ফ্রেভারের ফ্রেশ মিষ্টি এবং কেকের জন্য খুব অল্প সময়েই গ্রাহকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে এই ব্র্যান্ডটি।

 

 

হেড অফিসঃ Hazi Villa, Level-2, Ja/89, Middle Badda, Dhaka- 1212.

ফোনঃ 09613-451451

ইমেইলঃ info@tastytreatbd.com

 

 

চিলক্স (Chillox)

বেস্ট বার্গার ইন দ্য টাউন খ্যাত বার্গারের রাজ্য হচ্ছে চিলক্স। পিজ্জা, পাস্তা, চিকেন সহ আরো অনেক জিভে জল আনা আইটেম থাকলেও চিলক্সের বার্গার যেন বার্গার প্রেমীদের মাস্ট ট্রাই একটা আইটেম। দেশজুড়ে চিলক্স এর ১৪টি আউটলেটের প্রায় সবগুলোতেই তাই উপচে পড়া ভীড় লক্ষণীয়। খুবই অল্পসময়ে জনপ্রিয়তা লাভ করা এই রেস্টুরেন্টটিতে এক অনন্যমাত্রা যোগ করেছে এর বার্গার আইটেমগুলো। 

 

হেড অফিসঃ Ahmed Tower 2nd Floor Kemal Ataturk Avenue, Banani, Dhaka 

ফোনঃ +880 1704-194489

 

ওয়েস্টার্ন গ্রিল (Western Grill)

ফাস্টফুড আইটেমে স্বাদে এবং পরিবেশনায় এক অনন্য উদাহরন হচ্ছে ওয়েস্টার্ন গ্রিল। গ্রিলড চিকেন ব্রেস্ট, চিকেন ললিপপ, হট চিকেন উইংস এই আইটেমগুলো হচ্ছে এখানকার সেরা খাবার। খুবই রিজনেবল প্রাইসে চিকেনের এই জনপ্রিয় আইটেমগুলো পেয়ে যাবেন ঢাকাজুড়ে ছড়িয়ে থাকা ওয়েস্টার্ন গ্রিল এর আউটলেটগুলোতে। 

 

হেড অফিসঃ House No-3a,Road 4 ,Dhanmandi, 1st Floor, Road-4, Beside Labaid Hospital, Dhaka 1205

ফোনঃ 01608-089270

 

বেইলি শর্মা হাউজ (Baily Shawarma House)

বেইলি রোডের সেরা ফাস্টফুড রেস্টুরেন্ট বলতে স্থানীয়রা এক কথায় বেইলি শর্মা হাউজই চিনে নেন। এই জনপ্রিয়তার পেছনের কারন হচ্ছে, এই রেস্টুরেন্টের মজাদার সব ফাস্টফুড আইটেমগুলো। চিকেন রোল, চিকেন শর্মা, বার্গার, পিজ্জা সহ চিকেনের অনেক জিভে জল আনা আইটেম এখানে পাওয়া যায়। 

হেড অফিসঃ  1, New Baily Road, 14 Natok Sharani, Dhaka 1217

ফোনঃ01711-120339

 

প্রত্যেক মানুষই স্বতন্ত্র্য, তাই প্রত্যেকের রুচি ভিন্ন ভিন্ন হবে এটাই স্বাভাবিক। আপনার কাছে যা সুস্বাদু, অন্য কারো কাছে তা অপছন্দনীয় হতেই পারে। এখানে ফাস্টফুড প্রেমীদের জন্য সেরা কিছু রেস্টুরেন্টের তালিকা দেওয়া হয়েছে। তবে এর বাইরেও অনেক জনপ্রিয় ফাস্টফুড রেস্টুরেন্ট রয়েছে। ভিন্ন ভিন্ন খাবারের ভিন্ন ভিন্ন স্বাদ নিতে এর প্রত্যেকটিতেই ঢুঁ মারা বাঞ্ছনীয়।

References 

1. 5 Affordable Fast Food Spots in Dhaka

2. The 50 best fast food restaurants

Previous Post

Next Post

Related Posts

ঈদের কেনাকাটায় দেশের সেরা ১০ ব্র্যান্ড

25-03-2024

Top 10 in Bangladesh

ঈদের কেনাকাটায় দেশের সেরা ১০ ব্র্যান্ড

পবিত্র রমজানে মাসব্যাপী সিয়াম সাধনার পর শাওয়াল মাসের...

Read More
রমজানে স্পেশাল (ইফতার) ১০ টি স্ট্রিট ফুড

18-03-2024

Top 10 in Bangladesh

রমজানে স্পেশাল (ইফতার) ১০ টি স্ট্রিট ফুড

চলছে রমজান মাস। ধর্মীয় দিক থেকে অনেক বেশি ফজিলতপূর্ণ...

Read More
বাংলাদেশের সেরা ১০টি দেশীয় কোম্পানি

05-03-2024

Top 10 in Bangladesh

বাংলাদেশের সেরা ১০টি দেশীয় কোম্পানি

শিল্প বিপ্লবের পরবর্তী সময় থেকে শিল্প প্রতিষ্ঠান গুলোই...

Read More

Trending

About MAWblog

MAWblog strives to provide a platform for authors, reporters, business owners, academics, people who do writing as a hobby and concerned citizens to let their voices be heard by a wider community. Our goal is to publish contents that are in line with our core goals of promoting sustainable business practices, improving community harmony and facilitating knowledge sharing and ethical labour market practices.

We invite you to write and publish under any of our nine chosen categories and make an impact towards building a better and more sustainable future.

Sign Up for Our Weekly Fresh Newsletter